গন্তব্য

শেষ ট্রেন আসার শব্দ
ঘরের জানলা পেরিয়ে প্যাঁচালো সাপের মত
আমার খাটের পায়া বেয়ে উঠছে....
আমি বালিশ চেপে রেখেছি শব্দরোধের নেশায়
তবু সমস্ত তুলোর ধূলো হাওয়ায় উড়িয়ে
ট্রেন এসে দাঁড়ায়....
মাঝরাতের নি:সঙ্গ উপহাসের মতো...
আমি ছুটছি আর ছুটছি
চটি খসে পড়ছে, পায়ে ঠোকর লাগছে
দরদর করে ঘেমে উঠছি
নি:শ্বাস ফুলে উঠছে
আমি হাঁ করে বাতাস নিচ্ছি একমুঠো বাঁচার লোভে...
ট্রেন ছেড়ে চলে যাবার আগে আমায় উঠতেই হবে ওটায়...
ওটাই যে শেষ ট্র্বেন..
বালিশের গা ভিজিয়ে, চাদরের দলা পাকানো সভ্যতা ছাপিয়ে, এমন ভয় পেরিয়ে
আবার আধছোঁয়া ভোর আসছে...
আস্তে আস্তে কালো থেকে সাদা চারপাশ
আমার দু:স্বপ্নের ছবিরা চাদরের গায়ে হাঁটছে
যে স্টেশনে ফেলে এসেছিলাম আমাদের শেষ চুমুর উজান
সেইখানে পৌঁছতে রোজ রোজ এই স্বপ্নের ভাঁটা তরী ...
আমার গন্তব্য হারিয়ে যায়
সাদা থেকে কালোয়
বারবার , প্রতিবার, আবার...



1 মন্তব্য(গুলি):

Sofil Ahamad বলেছেন...

ভাল লাগলো। শুভ কামনা কবি।

একটি মন্তব্য পোস্ট করুন

About